Skip to main content

ছেলে মেয়েদের ইসলামিক নাম অর্থসহ

 একটি নাম একজন মানুষের জীবনে অনেক গুরুত্ব বহন করে। শিশুর জন্মের পর তার প্রথম অধিকার একটি নাম পাওয়া। নাম হলো একটা সংকেত যার দ্বারা নির্দিষ্ট ব্যক্তিকে আলাদা করা যায়। যা তার নিজের বেড়ে উঠার সময় খুব প্রয়োজন। তাই আমাদের উচিত শিশুর জন্য একটি অর্থবহ নাম নির্বাচন করা।

সন্তান আল্লাহর দান কিন্তু সন্তানের জন্য একটি খুব সুন্দর ও অর্থবহুল নাম আপনার দান। একটি সুন্দর ও অর্থবহুল নাম পাওয়া সন্তানের অধিকার। একটি নামের অর্থ দিয়ে একজন মানুষের ব্যক্তিত্ব নির্ধারণ করা যায়।

একজন মানুষের সামগ্রিক বৈশিষ্ট্য বোঝা যায় তার নামের দ্বারা। শিশুর নাম নির্বাচনে মুসলমানদের আগে ছেলে মেয়েদের ইসলামিক নাম নির্বাচন করা উচিত। কেননা হাদীসের আলোকে নাম রাখাও এক ধরনের ইবাদত। আমাদের কাছে পাচ্ছেন ছেলে ও মেয়ে শিশুদের সুন্দর অর্থবহুল কিছু নামের তালিকা।

বিস্তারিত জানতে ভিজিট করুন 

ছেলে মেয়েদের ইসলামিক নাম অর্থসহ



Comments

Popular posts from this blog

সহজে বিকাশে টাকা দেখার নিয়ম 2023। বিকাশ ব্যালেন্স চেক

  সহজে বিকাশে টাকা দেখার নিয়ম 2023। বিকাশ ব্যালেন্স চেক আসসালামু আলাইকুম। অনেক নতুন ব্যবহারকারীরাই বিকাশে টাকা দেখার নিয়ম সহ বিভিন্ন লেনদেন প্রক্রিয়া সম্পর্কে জানে না। বর্তমানে বিকাশ খুবই জনপ্রিয় একটি মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস। এখন প্রায় সকল পরিবারেই একটি করে বিকাশ আ্যকাউন্ট রয়েছে। "বিকাশ" MFS আসার পর থেকে মুহূর্তে এক স্থান থেকে অন্য স্থানে টাকা পাঠাতে কোনো বেগ পেতে হয় না। এই সকল আলোচনা নিয়েই আজকের আয়োজন, আরো বিস্তারিত জানতে আমাদের পোস্ট পড়ে নিতে পারেন  সহজে বিকাশে টাকা দেখার নিয়ম 2023। বিকাশ ব্যালেন্স চেক

সেক্সে রসুনের উপকারিতা কি আসুন জেনে নেই !!!

  সেক্সে রসুনের উপকারিতা কি? কাঁচা রসুনের উপকারিতা অসংখ্য। এই রসুনের মধ্যে রয়েছে নানাধরণের পুষ্টিগুণ যেমন- থিয়ামিন, প্যান্টোথেনিক এসিড, নায়াসিন, রিবোফ্লাভিন, ফোলেট, আ্যলিসিন এবং সেলেনিয়াম। আমাদের দৈনন্দিন জীবনে কাঁচা রসুন খেলে সেক্সে এবং শরীরে যেসব উপকার করে থাকে- পুরুষাঙ্গ শক্ত, সবল ও মোটা করে   রসুনের মধ্যে থাকা আ্যলিসিন পুষ্টি উপাদান পুরুষাঙ্গে রক্ত চলাচলে সাহায্য করে এবং সেলেনিয়াম রক্ত চলাচল কাজকে গতিশীল করে। ফলে, পুরুষাঙ্গ শক্ত, সবল ও মোটা হয়। টেস্টাস্টেরণ হরমোন বাড়ায় শুক্রাণু সংখ্যা বৃদ্ধি করে  পাতলা বীর্য ঘন করে মেয়েদের শরীরে এস্ট্রোজেন হরমোন বাড়ায় আরো বিস্তারিত জানতে আমাদের ব্লগ পোস্টটি পড়তে পারেন সেক্সে রসুনের উপকারিতা কি?

টিন সার্টিফিকেট কি এবং কেনো প্রয়োজন ?

 টিন সার্টিফিকেট কি এবং কেনো প্রয়োজন ? আমরা অনেকেই টিন সার্টিফিকেট নিয়ে অনেক সমস্যায় পরি আর এই সমস্যার মূল হলো না জানা, যদি নিজেরই জানা থাকে তাহলে আর অন্যের কাছে যাওয়ার প্ৰয়োজন পরে না।  বিস্তারিত জানতে এই ব্লগ পোস্ট টি পড়তে পারেন আশা করি অনেক কাজে দেবে  টিন সার্টিফিকেট রেজিস্ট্রেশন কিভাবে করবো এবং কেন প্রয়োজন?